Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website সোমবার শুরু হচ্ছে ‘ও’ লেভেল পরীক্ষা – মুক্তির কথা নিউজ
শনিবার , জুলাই ২৭ ২০২৪
Home / শিক্ষা / সোমবার শুরু হচ্ছে ‘ও’ লেভেল পরীক্ষা

সোমবার শুরু হচ্ছে ‘ও’ লেভেল পরীক্ষা

আসিফ শিকদার: দেশে ইংরেজি মাধ্যম ‘ও’ লেভেল পরীক্ষা আগামী সোমবার থেকে শুরু হবে। এদিকে, শুক্রবার থেকেই শুরু হয়েছে ‘এ’ লেভেল পরীক্ষা।
করোনাভাইরাস মহামারির মধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশিকা এবং বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ পরীক্ষার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল।
এ’ লেভেল ও ‘ও’ লেভেলের পরীক্ষা চলবে আগামী ২৩ অক্টোবর পর্যন্ত।

গত ২৩ সেপ্টেম্বর স্বাস্থ্য নির্দেশিকার শর্ত মেনে পরীক্ষা নেওয়ার অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়। তারা বলে, সারা দেশের ৩৫টি কেন্দ্রে প্রতিদিন এক হাজার ৮০০ পরীক্ষার্থীর বেশি পরীক্ষা নেওয়া যাবে না। পরীক্ষার হলে প্রতিজন শিক্ষার্থীর মধ্যে ছয় ফুট দূরত্ব থাকতে হবে।

এতে আরো বলা হয়, পরীক্ষার সময় কোনো শিক্ষার্থী কোভিড-১৯ এ আক্রান্ত হলে তার দায়-দায়িত্ব নিতে হবে ব্রিটিশ কাউন্সিলকেই।
গত ৩০ সেপ্টেম্বর করোনাভাইরাসের কারণে এবারের ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পরীক্ষা স্থগিত চেয়ে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

ছয় মাস ক্লাস না হওয়ায় শিক্ষার্থীরা পরীক্ষার ঠিকমতো প্রস্তুতি নিতে পারেননি উল্লেখ করে ‘এ’ লেভেল পরীক্ষার্থী তামান্না তাবাসসুম কবির এ রিট আবেদন করেন।

গত ২৩ সেপ্টেম্বর ব্রিটিশ কাউন্সিল এক বিবৃতিতে জানায়, চলতি বছরের অক্টোবর-নভেম্বর (২০২০) সেশনের জেনারেল সার্টিফিকেট অব সেকেন্ডারি এডুকেশন (জিসিএসই), ইন্টারন্যাশনাল জেনারেল সার্টিফিকেট অব সেকেন্ডারি এডুকেশন (আইজিসিএসই), ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পর্যায়ের পরীক্ষা নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে বলেও জানায় ব্রিটিশ কাউন্সিল।

About admin

Check Also

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করলেন-চিত্তরঞ্জন উচ্চ বিদ্যালয়।

অনলাইন ডেস্কঃ চিত্তরঞ্জন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ঐতিহাসিক ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ …

মেধা ধংসের অপর নাম Exam Kit

স্টাফ রিপোর্টার : শিক্ষার্থীদের মেধা ধ্বংসের একটি প্রধান অন্তরায় / বাধা হচ্ছে exam kit নামক …

কপাল খুলে গেল

করোনার কারণে এ বছর উচ্চ মাধ্যমিকের পরীক্ষা না নেয়ার সিদ্ধান্তে গত বছর যারা এইচএসসি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *