Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website চার মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্য করোনারোগী শনাক্ত অস্ট্রেলিয়ায় – মুক্তির কথা নিউজ
সোমবার , মে ২০ ২০২৪
Home / আন্তর্জাতিক / চার মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্য করোনারোগী শনাক্ত অস্ট্রেলিয়ায়

চার মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্য করোনারোগী শনাক্ত অস্ট্রেলিয়ায়

২২ জুলাই ২০২০ ,অনলাইন ডেস্কঃ

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস আবার সংক্রমণ ছড়াতে শুরু করেছে। সবশেষ চব্বিশ ঘণ্টায় প্রায় চার মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্য করোনারোগী শনাক্ত হয়েছে দেশটিতে।

কভিড-১৯ এর প্রথম ধাপের সংক্রমণ সাফল্যের সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। কিন্তু ভালো অবস্থা বেশি দিন স্থায়ী হলো না। এর মধ্যে নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে অতি ছোঁয়াচে এই ভাইরাস।

অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫০১ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। সাম্প্রতিক সময়ে একদিনে এতবেশি শনাক্ত দেখেনি দেশটি।

নতুন সংক্রমণের অধিকাংশই ভিক্টোরিয়া রাজ্যের। সংক্রমণ প্রতিরোধে রাজ্যটির রাজধানী মেলবোর্নে আবার দুই সপ্তাহের লকডাউন আরোপ করা হয়েছে। সবাইকে মাস্ক পরতে আহ্বান জানানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খাচ্ছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহরটির কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপি নিজেদের হিসেব তুলে ধরে জানিয়েছে অস্ট্রেলিয়ায় একদিনে এর আগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছিল ২৮ মার্চ, ৪৫৯ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় এরপর থেকে লকডাউনসহ কড়াকড়ি সব বিধিনিষেধ তুলে নিতে থাকে দেশটি।

করোনা মহামারি মোকাবিলায় পার্শ্ববর্তী নিউজিল্যান্ডের মতোই প্রশংসিত হয়েছে অস্ট্রেলিয়া।

ভিক্টোরিয়া রাজ্যের প্রধান প্রশাসক ড্যানিয়েল অ্যান্ড্রুস বুধবার জানিয়েছেন, সবশেষ চব্বিশ ঘণ্টায় তার রাজ্যে ৪৮৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আর মৃত্যু হয়েছে আরও দুজনের। এই নিয়ে ভিক্টোরিয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪০০ ছাড়িয়েছে।

আড়াই কোটি জনসংখ্যার বিশাল অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছুঁই ছুঁই। মৃত্যু হয়েছে ১২৮ জনের।

About admin

Check Also

তুরস্কে প্রতিনিধি পাঠাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন।

২৪ মে ২০২২,অনলাইন ডেস্কঃ তুরস্কে নিজেদের প্রতিনিধিদের পাঠাতে যাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন। ন্যাটোতে যোগ দেওয়ায় …

উত্তর কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে জ্বরে মৃতের সংখ্যা

১৫ মে ২০২২ অনলাইন ডেস্কঃ উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু …

রুশ সৈন্যরা তাদের মাতৃভূমিকে রক্ষা করছেঃ পুতিন

১০ মে ২০২২,অনলাইন ডেস্কঃ রাশিয়ার বিজয় দিবসে দেয়া ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *