Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website চীনে আবারও করোসাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে – মুক্তির কথা নিউজ
সোমবার , মে ২০ ২০২৪
Home / আন্তর্জাতিক / চীনে আবারও করোসাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে

চীনে আবারও করোসাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে

১৮ জুলাই ২০২০, মুক্তির কথা ডেস্কঃ

চীনের উইঘুর মুসলিম অধ্যুষিত উত্তর-পশ্চিমাঞ্চলের রাজ্য জিনজিয়াংয়ে আবারও করোসাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে বলে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

আক্রান্তদের বেশির ভাগই জিনজিয়াংয়ের রাজধানী উরুমকির। এছাড়া পূর্বাঞ্চল রাজ্য জেজিয়াং থেকে ভ্রমণ করে আসা একজনের শরীরেও কভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এতে আক্রান্ত হয়ে বিশ্ব জুড়ে এরই মধ্যে প্রাণ গেছে প্রায় ৫ লাখ ৯০ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ছুঁই ছুঁই।

সময়ের সঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে আসে চীন। কিন্তু দেশটিতে এখন বিভিন্ন রাজ্যে অঞ্চলভিত্তিক সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে।

এর আগে রাজধানী বেইজিংয়ে ‘ক্লাস্টার’ সংক্রমণের খবর পাওয়া যায়। সেখানে নতুন করে ৩৩০ জনের শরীরে করোনায় আক্রান্ত হন। তবে সেখানে নতুন সংক্রমণও নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় কর্তৃপক্ষ।

উরুমকিতে করোনা আক্রান্তের খবরে সেখানকার বিমানবন্দরে ৮৯ শতাংশ ফ্লাইট বাতিল করে দেওয়া হয়েছে। শহরের যান চলাচলেও নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

জিনজিয়াংয়ের প্রায় ২ কোটি ১০ লাখ জনগণের অর্ধেকই উইঘুর মুসলিম ও তুর্কি মুসলিম সম্প্রদায়ের। দীর্ঘ দিন ধরে তারা চীনের কমিউনিস্ট পার্টির সরকার দ্বারা নিপীড়িত হয়ে আসছে বলে অভিযোগ। যদিও তা প্রত্যাখ্যান করে আসছে চীন সরকার।

চীন জুড়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৩ হাজার। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৪ জন।

About admin

Check Also

তুরস্কে প্রতিনিধি পাঠাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন।

২৪ মে ২০২২,অনলাইন ডেস্কঃ তুরস্কে নিজেদের প্রতিনিধিদের পাঠাতে যাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন। ন্যাটোতে যোগ দেওয়ায় …

উত্তর কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে জ্বরে মৃতের সংখ্যা

১৫ মে ২০২২ অনলাইন ডেস্কঃ উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু …

রুশ সৈন্যরা তাদের মাতৃভূমিকে রক্ষা করছেঃ পুতিন

১০ মে ২০২২,অনলাইন ডেস্কঃ রাশিয়ার বিজয় দিবসে দেয়া ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *