Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website নাঃগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্বের বইয়ের সংগ্রহশালা কার্যক্রমের উদ্বোধন। – মুক্তির কথা নিউজ
সোমবার , মে ২০ ২০২৪
Home / সমগ্র বাংলা / নাঃগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্বের বইয়ের সংগ্রহশালা কার্যক্রমের উদ্বোধন।

নাঃগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্বের বইয়ের সংগ্রহশালা কার্যক্রমের উদ্বোধন।

এম,কে জামানঃ নারায়রগঞ্জ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক বইয়ের সংগ্রহশালা তৈরির কার্যক্রমের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এই সংগ্রহশালা দেশের সর্ববৃহৎ সংগ্রহশালা হবে বলে দাবি করেছেন তিনি।

মঙ্গলবার ২৯ জুন,২০২১ বেলা ১২টায় শহরের শায়েস্তা খাঁ সড়কে জেলা সরকারি গণগ্রন্থাগারে সংগ্রহশালাটির উদ্বোধন করেন জেলা প্রশাসক। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার, সদর ইউএনও আরিফা জহুরা, বন্দর ইউএনও শুক্লা সরকার, সিনিয়র সহকারী কমিশনার মো. আব্দুল জব্বার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর ও মুক্তিযুদ্ধের সকল বই একই ছাদের নিচে রাখতে চাচ্ছি। কারণ নতুন প্রজন্মকে নিয়ে আমাদের প্রত্যাশা আছে। আমাদের আগামী দিনের পাঠকরা যেন এক জায়গাতে বসে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারে সেজন্য এই উদ্যোগ।’

তিনি আরও বলেন, ‘আমরা ৫০টিরও অধিক লাইব্রেরিতে ঘুরে ৬ হাজারের অধিক বই সংগ্রহ করেছি। আমরা চাচ্ছি যে একজন পাঠক, একজন গবেষক, একজন তরুণ বইপ্রেমী এই ৫০টি লাইব্রেরিতে না ঘুরে এই গ্রন্থাগারে এসে বইগুলো যাতে পড়তে পারে। সে প্রত্যাশ নিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করেছি। এটি একটি চলমান প্রক্রিয়া।’ এই সংগ্রহশালায় বই দিয়ে সহযোগিতার জন্য নারায়ণগঞ্জবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

About admin

Check Also

মাদারীপুরে আলোচিত হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার মোঃ সবুজ খান মাদারীপুরের কালকিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নের আলোচিত হত্যা মামলার প্রধান আসামি …

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কালকিনিতে আ.লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার মোঃ সবুজ খান মাদারপুর থেকে আগামী ৩০ ডিসেম্বর মাদারীপুরের কালকিনিতে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভা …

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এসএম নয়ন

4 আগস্ট ২০২৩ নিজস্ব প্রতিবাদক: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ঘনিষ্ঠ ভ্যানগার্ড ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *