Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website বৃষ্টির পরিমান আগামী দিনে যে সকল অঞ্চলে বাড়তে পারে জানালো – মুক্তির কথা নিউজ
শনিবার , মে ১১ ২০২৪
Home / আবহাওয়া / বৃষ্টির পরিমান আগামী দিনে যে সকল অঞ্চলে বাড়তে পারে জানালো

বৃষ্টির পরিমান আগামী দিনে যে সকল অঞ্চলে বাড়তে পারে জানালো

সারাদেশে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি হচ্ছে। তবে কমতে পারে ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে কমেছে।আবহাওয়া অধিদপ্তর উত্তরের তিন বিভাগে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে ।

সংস্থাটি জানিয়েছে দেশের কোথাও কোথাও অতিভারী বৃষ্টি হতে পারে ।

আট বিভাগেই বৃষ্টি হয়েছে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত । তবে উত্তরে বৃষ্টির প্রবণতা বেশি। এ সময়ে নীলফামারীর ডিমলায় সবচেয়ে বেশি ১৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে । ঢাকায় বৃষ্টি হয়েছে ২ মিলিমিটার ।

ঢাকায় অতিভারী বৃষ্টি হয় শুক্রবার দিনগত রাতে । এতে জলাবদ্ধ হয়ে পড়ে ঢাকার বিভিন্ন এলাকা । কোথাও কোথাও এখনো রয়ে গেছে সেই বৃষ্টির পানি । ঢাকার আকাশ মেঘলা শনিবার সকাল থেকে । হালকা বৃষ্টিও হয়েছে রাজধানীর কোথাও কোথাও ।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়া অধিদপ্তর বলেন, অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায় (৭৬ থেকে শতভাগ অঞ্চল) এবং ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় (৫১ থেকে ৭৫ শতাংশ অঞ্চল) । সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে সেই সঙ্গে।

অর্থাৎ বৃষ্টি কিছুটা কমবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে । তবে বেশি বৃষ্টি হবে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে ।
অপরিবর্তিত থাকতে পারে শনিবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় বলেও জানান মনোয়ার হোসেন।
আবহাওয়াবিদ জানান আগামী দিনগুলোতে বৃষ্টি ক্রমেই কমে তাপমাত্রা বাড়তে পারে ।

শুক্রবার মোংলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল । শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা বান্দরবানে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল ।

About admin

Check Also

ইতালিতে জরুরি অবস্থার সময়সীমা আরও বাড়ানো হবেঃ ইতালির প্রধানমন্ত্রী

১৩ জুলাই ২০২০, আন্তর্জাতিক ডেস্কঃ নতুন করে করোনার সংক্রমণ দেখা দেয়ায় ইতালিতে বাড়ানো হচ্ছে জরুরি …

আজ দেশের ২০ টি অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

মুক্তির কথা ডেস্কঃ আজ দেশের ২০ টি অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস র‌য়ে‌ছে। সেসব অঞ্চলের নদীবন্দরকে ১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *