Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website মেক্সিকোয় ভূমিকম্পে নিহত ৫ – মুক্তির কথা নিউজ
শনিবার , মে ১১ ২০২৪
Home / আন্তর্জাতিক / মেক্সিকোয় ভূমিকম্পে নিহত ৫

মেক্সিকোয় ভূমিকম্পে নিহত ৫

২৪ জুন ২০২০ sayem siraj

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে মঙ্গলবার এক শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে পাঁচজন প্রাণ হারিয়েছেন। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৪। এতে প্রাথমিকভাবে সুনামির সতর্কতা জারি করা হলেও পরে তা তুলে নেয়া হয়। খবর এএফপি’র।

কর্মকর্তারা জানান, এ ভূমিকম্পে যে পাঁচজন প্রাণ হারান তারা সবাই ওয়াক্সাকার বাসিন্দা। এদের মধ্যে এক নারী ক্রসেসিটার কাছে মারা যান এবং অপর চারজন ভূমিকম্পের উৎপত্তি কেন্দ্রের ১৫০ কিলোমিটারের মধ্যে বিভিন্ন শহরে প্রাণ হারান।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, ভূপৃষ্ঠের ২৩ কিলোমিটার গভীরে আঘাত হানা ভূমিকম্পটির মাত্রা ছিল ৭.৪। এদিকে মেক্সিকোর ভূকম্পন সংস্থা প্রাথমিকভাবে রিখটার স্কেলে এ ভূমিকম্পের মাত্রা ৭.১ বলে জানালেও পরে তারা তা সংশোধন করে জানায় ভূমিকম্পটির মাত্রা ছিল ৭.৫।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট আদ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ভূমিকম্পটির মাত্রা ৭.৫ (রিখটার স্কেল) ছিল বলে নিশ্চিত করেন।

ওই বার্তায় তিনি বলেন, সৌভাগ্যবশত: এ ভূমিকম্পে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। প্রথম দফার ভূমিকম্পের পর সেখানে আবার আঘাত হানতে পারে বলে আমরা সবাইকে সাবধান থাকার আহ্বান

About admin

Check Also

তুরস্কে প্রতিনিধি পাঠাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন।

২৪ মে ২০২২,অনলাইন ডেস্কঃ তুরস্কে নিজেদের প্রতিনিধিদের পাঠাতে যাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন। ন্যাটোতে যোগ দেওয়ায় …

উত্তর কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে জ্বরে মৃতের সংখ্যা

১৫ মে ২০২২ অনলাইন ডেস্কঃ উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু …

রুশ সৈন্যরা তাদের মাতৃভূমিকে রক্ষা করছেঃ পুতিন

১০ মে ২০২২,অনলাইন ডেস্কঃ রাশিয়ার বিজয় দিবসে দেয়া ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *