Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website বাংলাদেশের আইটি খাতে বিনিয়োগে আগ্রহী জাপান – মুক্তির কথা নিউজ
সোমবার , মে ১৩ ২০২৪
Home / জাতীয় / বাংলাদেশের আইটি খাতে বিনিয়োগে আগ্রহী জাপান

বাংলাদেশের আইটি খাতে বিনিয়োগে আগ্রহী জাপান

বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন সফররত জাপানের অর্থনৈতিক পুনর্জাগরণ বিষয়ক মন্ত্রী তোশিমিতসু মোতেগি। একই সঙ্গে তিনি জানান, তার দেশ বাংলাদেশের উন্নয়ন খাত, বিশেষ করে তথ্য ও প্রযুক্তি (আইটি) খাতে বিনিয়োগ করতে চায়।

 

মঙ্গলবার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠককালে জাপানের মন্ত্রী এ আগ্রহ প্রকাশ করেন।

 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

 

জাপানের মন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে জাপান বাংলাদেশের একটি বড় অংশীদার এবং দুইদেশের মধ্যে পারস্পরিক সু-সম্পর্কও বিদ্যমান।

 

তৃতীয়বারের মতো আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘‘এটা ছিল অংশগ্রহণমূলক নির্বাচন।’’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শাসনামলে বাংলাদেশ ও জাপানের সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন জাপানের মন্ত্রী মোতেগি।

 

জাপানের প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে জাপানের অবদানকে স্মরণ করেন।

 

জাপানকে পুরনো বন্ধু হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন,দেশের বিভিন্ন উন্নয়ন খাতে সহায়তা করছে জাপান, বিশেষ করে নির্মাণাধীন রূপসা সেতু, মেট্রোরেলসহ অন্যান্য প্রকল্প।

 

জাপানকে বাংলাদেশের জন্য উন্নয়নের মডেল উল্লেখ করে প্রধানমন্ত্রী  বলেন, তার সরকার দেশের প্রত্যেকটি গ্রামে শহরের সুযোগসুবিধা দিয়ে উন্নত করতে চায়।

 

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাপানের সাথে সম্পর্কের সূচনা করেছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের আইটি পার্কগুলোতে প্রশিক্ষণ কর্মসূচি ও গভীর সমূদ্রে মাছ ধরার ব্যাপারে জাপানকে সহায়তার ব্যাপারে প্রস্তাব দেন।

About admin

Check Also

টানা ৪র্থ বার আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য হলেন-আল্লামা ড.খন্দকার গোলাম মওলা নকশেবন্দী।

ডেস্ক রির্পোটঃ বাংলাদেশ আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলনে পুনরায় একটানা ৪র্থ বারের মতো বাংলাদেশ …

নারায়নগঞ্জ থেকে বি এন পি প্রতিরোধ আন্দোলন শুরু করলাম-ওবায়দুল কাদের।।

ডেস্ক রিপোর্টঃ (কে জামান) নারায়নগঞ্জ ২৩ অক্টোবর ২০২২ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ …

জননেত্রী শেখ হাসিনার জন্ম দিবসের অনুষ্ঠানে -এড.লায়েকুজ্জামান।

অনলাইন ডেস্ক( তালহা): ঢাকা,বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ,,কেন্দ্রীয় কমিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *