Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website ইউটিউব ভিডিওতে কত ভিউয়ে কত আয় ! – মুক্তির কথা নিউজ
বুধবার , এপ্রিল ১৭ ২০২৪
Home / তথ্য-প্রযুক্তি / ইউটিউব ভিডিওতে কত ভিউয়ে কত আয় !

ইউটিউব ভিডিওতে কত ভিউয়ে কত আয় !

ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ।বিনোদনের অন্যতম মাধ্যম টেক জায়ান্ট গুগলের এই প্ল্যাটফর্মটি । নাটক, সিনেমাসহ বিভিন্ন ক্লাসের লেকচার পাওয়া যায় ইউটিউব এ । এমনকি এখন আয়ের অন্যতম মাধ্যমও প্ল্যাটফর্মটি । মাসে লাখ লাখ টাকা আয় করা যায় ইউটিউব চ্যানেলে কনটেন্ট আপলোড করে ।

তবে ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড করতেই বুঝি আয় করা যায় অনেকে মনে করেই । এই ধারণা ভুল একেবারেই । কারণ ইউটিউব থেকে আয় করতে হলে আপনার ভিডিওতে ভিউ হতে হবে ইউটিউবের শর্ত মতো। তারপরই ইউটিউব থেকে আয় করতে পারবেন । চলুন জেনে নেওয়া যাক ভিডিওতে কত ভিউতে কত আয় ।

টাকা পাওয়া যায় কোনো একটি ভিডিওর ভিউ অন্তত এক হাজার হলে তবেই তা থেকে । অর্থাৎ সেই ভিডিও থেকে আয় করা সম্ভব আপনার ভিডিওটি অন্তত এক হাজার জন দেখলে তবেই । এক্ষেত্রে আপনার চ্যানেলটিকে অবশ্যই যুক্ত থাকতে হবে ইউটিউব পার্টনার প্রোগ্রামের সঙ্গে ।

সেই ভিডিও থেকে ১-২৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন যদি আপনার ইউটিউব চ্যানেলের কোনো ভিডিওর এক হাজার ভিউ হলে । যা বাংলাদেশি মুদ্রায় ১০৭- ২ হাজার ৬০০ টাকা । তবে ভিডিওটির আয় হবে আরও বেশি ভিউ ১ লাখ হলে । তখন এক ভিডিও থেকে হাজার ডলার পর্যন্ত আয় হবে ।

তবে ১ বছরের মধ্যে কমপক্ষে ১ হাজার গ্রাহক থাকতে হবে আপনার চ্যানেলে । সেক্ষেত্রে থাকতে হবে আপনার যে কোনো বা সব ভিডিওতে ৪ হাজার ঘণ্টা ‘ভিউয়ারশিপ টাইম’ ।আপনি আপনার ভিডিওগুলোতে দেখানো বিজ্ঞাপনগুলো থেকে অর্থ উপার্জন করতে পারবেন আপনি একবার ইউটিউব পার্টনার প্রোগ্রামে যোগ দিলে ।

এছাড়া ইউটিউবে ভালো পরিমাণ আয় করা যায় ভিডিও লিংক থেকে, বিভিন্ন পণ্য বিক্রি করে কিংবা বিজ্ঞাপন থেকেও । ইউটিউবে অর্থ উপার্জন করতে পারেন স্পন্সর কন্টেন্ট তৈরি করে । আবার আয় করা যায় ইউটিউব শর্টস থেকেও । ইউটিউব এখন চালু করেছে ইউটিউব শর্টসও । শর্টসে ব্যবহারকারীরা শেয়ার করতে পারেন ৬০ সেকেন্ড পর্যন্ত ছোট ভিডিও তৈরি করে । শর্টস থেকেও এখন অনেক অর্থ আয় করছেন ব্যবহারকারীরা ।

About admin

Check Also

Newly elected committee of Bangladesh IPTV Owners Federation

At a meeting of the Bangladesh IP TV Owners Federation, Salam Mahmud has been appointed …

বাংলাদেশ আইপি টিভি ওনার্স ফেডারেশনের নব নির্বাচিত কমিটি

বাংলাদেশ আইপি টিভি ওনার্স ফেডারেশন এর এক সভায় বাংলাটিভি৭১ এর চেয়ারম্যান সালাম মাহমুদকে ফেডারেশনের চেয়ারম্যান, …

আল ইকরা মাদ্রাসা ও এতিমখানায় ইফতার মাহফিলে আলহাজ্ব ডক্টর মোঃ কামরুজ্জামান

আল ইকরা মাদ্রাসা ও এতিমখানায় আজ ইফতার মাহফিলে প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আলহাজ্ব ডক্টর মোঃ কামরুজ্জামান, …

One comment

  1. Получите автокредит без поручителей
    автокредитование москва http://www.tb-avtokredit1.ru.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading...